নির্বাচনি কর্মকর্তারা পক্ষপাতমূলক আচরণ করলে কঠোর ব্যবস্থা: ইসি আনিছুর


Md Firoj প্রকাশের সময় : ডিসেম্বর ২২, ২০২৩, ১২:৩৭ অপরাহ্ন /
নির্বাচনি কর্মকর্তারা পক্ষপাতমূলক আচরণ করলে কঠোর ব্যবস্থা: ইসি আনিছুর

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

নির্বাচন কমিশনার (ইসি) মো. আনিছুর রহমান বলেছেন, ‘আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে অবাধ ও সুষ্ঠু করার লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে নির্বাচন কমিশন। নির্বাচনে কোনও সরকারি কর্মকর্তা পক্ষপাতমূলক আচরণ করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’

শুক্রবার (২২ ডিসেম্বর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে বিভিন্ন আসনের প্রার্থী এবং তাদের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ইসি আনিছুর বলেন, ‘সরকারের অনেক কাজই রুটিন কাজের মধ্যে দাঁড়িয়ে গেছে। সরকারের সবাই এখন নির্বাচন কমিশনের অধীনে কাজ করছে। আমরা সবাই নির্বাচনের দায়িত্বে আছি। সবাইকে নিয়ে নির্বাচনের কাজ সুষ্ঠুভাবে করে যাচ্ছি। আমাদের একটাই নির্দেশনা অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করতে হবে। এটা জাতির জন্য, দেশের জন্য, অস্তিত্বের জন্য, অর্থনীতির জন্য করতে হবে। এ ছাড়া আর কোনও বিকল্প নেই।’ আগামী ৭ জানুয়ারি ভালো একটি নির্বাচন উপহার দেবেন বলে জানান তিনি।

তিনি বলেন, ‘কেউ জোর করে জাল ভোট দিতে গেলে কোনও সমস্যা হবে না। কারণ সেই ভোটে সহকারী প্রিসাইডিং কর্মকর্তা স্বাক্ষর না থাকলে সেটি বাতিল বলে গণ্য হবে। আগামী ২৯ ডিসেম্বর থেকে মাঠে সেনাবাহিনী কাজ করবে।’

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেনসহ র‌্যাব ও বিজিবি কর্মকর্তারা।