পিরোজপুরে সড়ক দুর্ঘটনায় সাতজন নিহত


Md Firoj প্রকাশের সময় : মার্চ ৮, ২০২৪, ২:১৬ অপরাহ্ন /
পিরোজপুরে সড়ক দুর্ঘটনায় সাতজন নিহত

আশ্রয় ডেস্ক

জেলার সদর উপজেলায় আজ যাত্রীবাহী বাসের চাপায় ব্যাটারিচালিত অটোরিকশা ও মোটরসাইকেলের সাতজন আরোহী নিহত হয়েছেন।
আজ শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে সদর উপজেলার পিরোজপুর-পাড়েরহাট সড়কের ঝাউতলা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।
এতে ঘটনাস্থলেই তিনজন নিহত হন। হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক আরও চারজনকে মৃত ঘোষনা করেন। নিহতদের মধ্যে পুরুষ পাঁচজন এবং দুইজন নারী রয়েছেন। নিহতরা সবাই অটোরিকশা ও মোটর সাইকেলের আরোহী ছিলেন।
এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ১০ জন। গুরুতর আহতদের উন্নত চিকিৎসার জন্য খুলনা ও বরিশালে পাঠানো হয়েছে।
পুলিশ সূত্রে জানা যায়, নিহতদের মধ্যে চারজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- স্বপন, নাঈম, হেমাযেত ও খাইরুল।
পুলিশ প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, শুক্রববার দুপুর ১২টার দিকে পিরোজপুর বাসস্ট্যান্ড থেকে একটি বাস যাত্রী নিয়ে ইন্দুরকানী উপজেলার চন্ডিপুরের দিকে যাচ্ছিল। পথিমধ্যে বাসটি পিরোজপুর সদর উপজেলার ঝাউতলা নামক স্থানে একটি যাত্রীবাহি ব্যাটারিচালিত অটোরিকশাকে পেছন থেকে ধাক্কা দেয়। তখন সেখানে থাকা একটি মোটর সাইকেলে ধাক্কা লাগে। এ সময় বাসটি অটোরিকশাটিকে দুমড়ে-মুচড়ে নিয়ে রাস্তার পাশের একটি গাছের সাথে ধাক্কা খায়। এতে ঘটনাস্থালেই তিনজন নিহত হন। হাসপাতারে নেওয়ার পর আরও চারজনের মৃত্যু হয়। নিহতদের মধ্যে অটোরিকশা ও মোটরসাইকেল চালকও রয়েছেন।
পিরোজপুর জেলা হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. পান্থ মিস্ত্রি জানান, সড়ক দুঘটনায় আহতদের হাসপাতালে আনার পরে চারজনকে মৃত ঘোষণা করা হয়।
পিরোজপুর জেলা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. নিজাম উদ্দিন জানান, দুর্ঘটনায় ৭ জনের মৃত্যু হয়েছে। আহতদের মধ্যে ৫ জনকে পিরোজপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। গুরুতর আহত ৫ জনকে খুলনা ও বরিশাল হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
দুর্ঘটনায় সাতজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আশিকুজ্জামান জানান, নিহতদের মধ্যে পুরুষ পাঁচজন ও দুইজন নারী রয়েছেন। নিহতদের সবার পরিচয় এখনও পাওয়া যায়নি।
তিনি জানান, নিহতদের মরদেহ পিরোজপুর জেলা হাসপাতালে রাখা হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।
এদিকে, দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন পিরোজপুর-১ আসনের সংসদ সদস্য এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শ. ম. রেজাউল করিম এমপি। দুর্ঘটনায় প্রাণহানিতে তিনি গভীর শোক প্রকাশ করেছেন।