বরগুনায় ভুল চিকিৎসায় প্রসূতি ও নবজাতকের মৃত্যু: হাসপাতালের মালিক কারাগারে


Md Firoj প্রকাশের সময় : জানুয়ারী ২১, ২০২৪, ২:৪২ অপরাহ্ন /
বরগুনায় ভুল চিকিৎসায় প্রসূতি ও নবজাতকের মৃত্যু: হাসপাতালের মালিক কারাগারে

বরগুনা প্রতিনিধি

সুন্দরবন হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের মালিক বরগুনার বামনা উপজেলার ডৌয়াতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমানকে গ্রেফতার করেছে র‍্যাব-২।

শনিবার (২০ জানুয়ারি) দিবাগত রাতে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গত ১৬ জানুয়ারি সুন্দরবন হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে ভুল চিকিৎসায় প্রসূতি ও নবজাতক মৃত্যুর ঘটনায় বরগুনার বামনা থানায় দায়ের করা দায়ের করা হত্যা মামলায় তাকে গ্রেফতার করে র‌্যাব।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন বামনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তুষার কান্তি মন্ডল।

গত সোমবার (১৫ জানুয়ারি) ডৌয়াতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান, রেজাউল ইসলাম এবং মাঈনউদ্দীন মঈনের মালিকানাধীন সুন্দরবন হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে ভুয়া চিকিৎসকের ভুল চিকিৎসায় প্রসূতি ও নবজাতকের মৃত্যু হয়।

এ ঘটনাকে কেন্দ্র করে পরের দিন ১৬ জানুয়ারি প্রসূতি মেঘলার বাবা ছগির হোসেন বাদী হয়ে বামনা থানায় ডা. সবুজ কুমার দাসকে প্রধান আসামি করে হাসপাতালের তিন মালিকসহ ৮ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন।

রবিবার (২১ জানুয়ারি) বরগুনার বামনা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে গ্রেফতারকৃত আসামি মিজানুর রহমানকে হাজির করানো হলে বিচারক রাসেল মজুমদার জামিন নামঞ্জুর করে তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।