ভারতে পাচারকালে এক কেজি স্বর্ণসহ আটক ৩


Md Firoj প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৫, ২০২৪, ১:৩২ অপরাহ্ন /
ভারতে পাচারকালে এক কেজি স্বর্ণসহ আটক ৩

জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাটের পাঁচবিবিতে অবৈধভাবে ভারতে ১০টি স্বর্ণের বার পাচারকালে তিন ব্যক্তিকে আটক করেছে বিজিবি-২০-এর সদস্যরা। বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিকাল ৫টায় উপজেলা ধরঞ্জি ইউনিয়নের উচনা এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন উপজেলার ধরঞ্জি ইউনিয়নের পূর্ব উচনা গ্রামের বাসিন্দা মঞ্জুর হোসেন (৪২), রহিদুল ইসলাম (৪০) ও  ফরিদুল ইসলাম (৪৫)।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন জয়পুরহাট বিজিবি-২০ ব্যাটালিয়নের উপঅধিনায়ক মেজর আফিফ হাসান।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়,  বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিকাল ৫টায় জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার হাটখোলা বিওপির পূর্ব উচনা সীমান্তের নিকটবর্তী এলাকা থেকে  অবৈধপথে সীমান্ত অতিক্রম করে ভারতে স্বর্ণ পাচারের চেষ্টাকালে তিন জনকে জয়পুরহাট ব্যাটালিয়ন (বিজিবি-২০) সদস্যরা আটক করে। পরে তাদের শরীর তল্লাশি করে এক কেজি ১৬৬ দশমিক ৪০ গ্রাম ওজনের ১০টি স্বর্ণের বার, একটি মোটরসাইকেল, তিনটি মোবাইল ফোন, পাঁচটি সিম কার্ড এবং নগদ ৪৯ হাজার ৩০ টাকা জব্দ করা হয়। জব্দ করা স্বর্ণসহ মালামালের মূল্য প্রায় এক কোটি ১২ লাখ ছয় হাজার ৪১৯ টাকা।

জয়পুরহাট বিজিবি-২০ ব্যাটালিয়নের উপঅধিনায়ক মেজর আফিফ হাসান বলেন, ‘হাটখোলা বিওপির টহল কমান্ডার নায়েব সুবেদার এনামুল হক খানের নেতৃত্বে একটি বিশেষ টহল দল সীমান্ত পিলার ২৮১/৪৭ থেকে ২৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে পূর্ব উচনা এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময় রহিদুল ইসলাম, মঞ্জুর রহমান, ও ফরিদুল ইসলাম নামে তিন চোরাকারবারিকে ১০টি স্বর্ণের বারসহ আটক করা হয়। আটক তিন জনই স্থানীয় এবং পাঁচবিবি উপজেলার পূর্ব উচনা গ্রামের বাসিন্দা। তাদের বিরুদ্ধে চোরাচালান আইনে মামলাসহ পাঁচবিবি থানা পুলিশের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।’