মুন্সীগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদ: ৩৫ কোটি টাকা মূল্যের জমি উদ্ধার


Md Firoj প্রকাশের সময় : জানুয়ারী ১১, ২০২৪, ১২:৩৯ অপরাহ্ন /
মুন্সীগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদ: ৩৫ কোটি টাকা মূল্যের জমি উদ্ধার

আশ্রয় ডেস্ক

জেলার পশ্চিম মুক্তারপুরের দু’টি প্রতিষ্ঠানের অবৈধ স্থাপনা গুড়িয়ে দিয়ে ৩৫ কোটি টাকার সরকারি জমি উদ্ধার করেছে ভ্রাম্যমাণ আদালত। এ
ই উদ্ধারে মুক্তারপুর-পঞ্চবটি সড়ক প্রশস্তকরণ প্রকল্পের বাঁধা কেটেছে। সকালে সরকারি জমিতে অবৈধ স্থাপনা ভেক্যু দিয়ে গুড়িয়ে দেয়া হয়।
ভ্রাম্যমাণ আদালতের বিচারক এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাজমূল হুদা জানান, প্লাস্টিক কনসার্ন প্রা. লিমিটেড এবং পিডিলাইট স্পেশালিটি ক্যামিকেল সলিমিটেড নামের প্রতিষ্ঠান দু’টি সরকারি খাস জমিতে দীর্ঘ দিন ধরে অবৈধভাবে দখল করে রাখে। গুরুত্বপূর্ণ ঢাকা-মুক্তারপুর-মুন্সীগঞ্জ সড়কের পাশের প্রয়োজনীয় জমির অধিগ্রহণের পর উন্নয়ন কাজও পুরোদমে শুরু হয়েছে। কিন্তু নোটিশ দেয়ার পরও প্রতিষ্ঠান দু’টি সরকারি সম্পত্তি খালি না করে নানাভাবে সময় ক্ষেপন করে। সর্বোচ্চ আদালতের আদেশ ও সরকারের অনুকুলে। তাই বিধিমোতাবেক উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।
বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের সহকারী প্রকৌশলী মো. আসাদুজ্জামান জানান, বৃহস্পতিবার উদ্ধার হওয়া ৭০ শতাংশ জমির মূল্য ৩৫ কোটি টাকা। তিনি বলেন- সরকারি জমিটি উদ্ধারে ২ হাজার ২৪২ কোটি ৭৭ লাখ ৪৫ হাজার টাকা ব্যয়ে চলমান মুক্তারপুর-পঞ্চবটি সড়ক প্রশস্তকরণ প্রকল্পের বাঁধা কেটেছে।