জয়পুরহাটে হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন কারাদন্ড


assroy প্রকাশের সময় : জুলাই ১৬, ২০২৪, ৪:৪০ অপরাহ্ন /
জয়পুরহাটে হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন কারাদন্ড

জেলায় ডাকাতির পর অসীমা রাণী হত্যা মামলায় ছয়জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। এছাড়া তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন বছরের কারাদ- দেয়া হয়েছে।এ মামলায় অভিযোগ প্রমানিত না হওয়ায় ১৪ জনকে খালাস দিয়েছে আদালত।
মঙ্গলবার দুপুরে অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. নুরুল ইসলাম এ রায় ঘোষণা করেন ।
দ-প্রাপ্তরা হলেন- জয়পুরহাট সদর উপজেলার ভিটি গ্রামের শামছুল হুদা, মো. মিজান, মো. বাবু, মো. জাহিদুল ইসলাম, মুক্তাদির ও মো. সবুর।
জয়পুরহাট আদালতের সরকারি কৌসলি নৃপেন্দ্র নাথ মন্ডল পিপি জানান, ২০০৮ সালের ২৯ আগস্ট রাতে অসীমা রাণী মন্ডল রাতের খাবার খেয়ে তার নিজ ঘরে ঘুমিয়ে পড়েন। রাত আনুমানিক ১১টার দিকে কয়েকজন ডাকাত তার ঘরের দরজা খুলে ভিতরে প্রবেশ করে অসীমা রাণী মন্ডলকে লাঠি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে। এ সময় ডাকাতরা নগদ অর্থ, স্বর্ণ, মোবাইল ফোনসহ প্রায় ২ লাখ ৯২ হাজার টাকার মালামাল লুটপাট করে নিয়ে যায়। অসীমা রাণী মন্ডলকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে নেয়া হলে তৎকালীন কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ওই ঘটনায় নিহতের স্বামী উৎপল কুমার মন্ডল বাদী হয়ে ২০০৮ সালের ৩০ আগস্ট জয়পুরহাট সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
দীর্ঘ শুনানি শেষে মঙ্গলবার আদালত ওই রায় ঘোষণা করেন। এ সময় আদালতে জাহিদুল ইসলাম নামে সাজা প্রাপ্ত একজন অনুপস্থিত ছিলেন। মামলার সরকার পক্ষের আইনজীবী ছিলেন নৃপেন্দ্র নাথ মন্ডল পিপি। আর আসামী পক্ষের আইনজীবী ছিলেন এ্যাড. মনিরুজ্জামান হিরণ।