গাজার স্কুলে ইসরাইলের হামলায় ৭ জন নিহত


assroy প্রকাশের সময় : অগাস্ট ২০, ২০২৪, ৮:১৬ অপরাহ্ন /
গাজার স্কুলে ইসরাইলের হামলায় ৭ জন নিহত

গাজা নগরীর এক স্কুলে মঙ্গলবার ইসরাইলি হামলায় অন্তত সাতজন নিহত হয়েছে। গাজার বেসামরিক প্রতিরক্ষা সংস্থা এ কথা জানায়। তবে ইসরাইলি সামরিক বাহিনী বলেছে, এটি হামাসের কমান্ড সেন্টারে আঘাত করেছে। সংস্থার মুখপাত্র মাহমুদ বাসসাল জানান, একটি ইসরাইলি বিমান হাজার হাজার বাস্তুচ্যুত মানুষের বসতি স্থল মুস্তাফা হাফিজ স্কুল ভবনের দ্বিতীয় তলায় বোমা নিক্ষেপের পর ভবন থেকে পাঁচজন পুরুষ ও দুই শিশুর মরদেহ বের করে আনা হয়। হামলায় ১৫ জন আহত হয়েছে। খবর এএফপি’র।
স্কুলে নিহতের সংখ্যা এএফপি স্বাধীনভাবে যাচাই করতে পারেনি, তবে ইসরাইলি সামরিক বাহিনী বলেছে , হামাস কমান্ড ও নিয়ন্ত্রণ কেন্দ্র স্থাপন করায় এটিকে লক্ষ্যবস্তু করে তারা স্কুলের অভ্যন্তরে হামলা চালিয়েছে। চলতি মাসের গোড়ার দিকে, সামরিক বাহিনী গাজা শহরের আল-তাবিইন স্কুলে হামলা চালায়। বেসামরিক প্রতিরক্ষা সংস্থা জানায়, ওই হামলায় ৯৩ ফিলিস্তিনিকে হত্যা করা হয়। আর ইসরাইলের সামরিক বাহিনীর মতে, এতে ৩১ ফিলিস্তিন যোদ্ধা নিহত হয়।
ইসরাইলের সামরিক বাহিনী গাজা জুড়ে বেশ কটি স্কু’লে হামলা চালিয়েছে। তারা ওই স্কুলগুলোকে হামাস কমান্ড সেন্টারের আবাসন বলে অভিযুক্ত করে, তবে ফিলিস্তিনি গোষ্ঠী এ অভিযোগ অস্বীকার করেছে।