ট্রাম্পের সমাবেশে বন্দুকধারীর গুলিতে নিহত ব্যাক্তি একজন ‘সুপারহিরো


assroy প্রকাশের সময় : জুলাই ১৫, ২০২৪, ১২:০৪ অপরাহ্ন /
ট্রাম্পের সমাবেশে বন্দুকধারীর গুলিতে নিহত ব্যাক্তি একজন ‘সুপারহিরো

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে লক্ষ্য করে বন্দুকধারীর গুলিতে নিহত ব্যাক্তির নাম কোরি কম্পেরেটোর। তিনি ছিলেন (৫০) একজন অগ্নিনির্বাপক এবং দুই কন্যার পিতা। তিনি তার পরিবারকে গুলির হাত থেকে রক্ষা করতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে মারা যান। তার নাম ছিল কোরে কম্পারেটর।
শনিবার (১৩ জুলাই) পেনসিলভানিয়ায় এক সমাবেশে ট্রাম্পকে হত্যার চেষ্টার পর তার মেয়ে অ্যালিসন ফেসবুক পোস্টে বলেছেন, কম্পেরেটর ‘একজন বাস্তব জীবনের ‘সুপারহিরো’ ছিলেন।
অ্যালিসন বলেছেন, ‘তিনি আমার মা এবং আমাকে মাটিতে ছুঁড়ে ফেলেছিলেন (এবং) আমাদের দিকে আসা বুলেট থেকে আমাদেরকে রক্ষা করতে নিজেকে মানবঢাল হিসিবে ব্যাবহার করেছিলেন।’
তিনি তার বাবাকে ‘এক জন সেরা বাবা’ হিসেবে বর্ণনা করেছেন। যিনি সর্বদা যে কাউকে সাহায্য করতে প্রস্তুত তাকে দ্রুত বন্ধু হিসাবে মেনে নিতেন।’
কম্পেরেটোরের এক বোন রোববার ফেসবুকে একটি পোস্টে বলেছেন, ‘আমার ভাইয়ের জীবন ফিরিয়ে দিন।’
‘যে বন্দুকধারী একজন মানুষের জীবন কেড়ে নিয়েছে তার প্রতি ঘৃনা প্রকাশ করছি, কারণ ‘আমরা আমাদের ভাইকে সবচেয়ে বেশি ভালোবাসতাম।’
পিটসবার্গ পোস্ট-গেজেটের একটি প্রতিবেদনে বলা হয়েছে, কম্পেরেটর পূর্বে বাফেলো শহরতলীর ভলান্টিয়ার ফায়ার ডিপার্টমেন্টের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন।
পেনসিলভানিয়ার গভর্নর কম্পেরেটরকে একজন বীর হিসেবে বর্ণনা করেছেন এবং বলেছেন তিনি তার সম্মানে রাষ্ট্রীয় পতাকা অর্ধনমিত রেখেছেন।
গভর্নর জোশ শাপিরো সাংবাদিকদের বলেন, ‘গত রাতে আমরা একজন পেনসিলভানিয়ানকে হারিয়েছি।’
তিনি বলেন, কম্পেরেটর একজন গির্জাগামী অগ্নিনির্বাপক কর্মী যিনি ‘তার সম্প্রদায় এবং বিশেষকরে তার পরিবারকে ভালোবাসতেন।’
শাপিরো আরো বলেছেন, ‘কোরি সাবেক প্রেসিডেন্টের একজন কট্রর সমর্থক ছিলেন।’
বন্দুকধারী (২০) থমাস ম্যাথিউ ক্রুকস হিসাবে চিহ্নিত। তার বাসা বেথেল পার্কের কাছাকাছি। একজন সিক্রেট সার্ভিস স্নাইপারের গুলিতে নিহত হয়েছে।