পোলতাভায় রুশ হামলায় নিহত ৪১


assroy প্রকাশের সময় : সেপ্টেম্বর ৩, ২০২৪, ৬:৪৯ অপরাহ্ন /
পোলতাভায় রুশ হামলায় নিহত ৪১

ইউক্রেনের মধ্যাঞ্চলীয় পোলতাভা নগরীতে মঙ্গলবার রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় কয়েক ডজন ইউক্রেনীয় নিহত হয়েছে। আড়াই বছরের যুদ্ধে এটি ছিল অন্যতম মারাত্মক হামলা। কিয়েভ থেকে ৩০০ কিলোমিটার পূর্বে অবস্থিত প্রাক-যুদ্ধে প্রায় ৩ লাখ জনসংখ্যার নগরী পোলতাভায় সকালে এ হামলা হয়। খবর এএফপি’র।
প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি মঙ্গলবার পোলতাভা নগরীর শিক্ষা কেন্দ্র ও নিকটবর্তী হাসপাতালে ক্ষেপণাস্ত্র হামলার জন্য রাশিয়াকে দায়ী করেছেন। এসব হামলায় কমপক্ষে ৪১ জন নিহত ও ১৮০ জনেরও বেশি আহত হয়েছে। জেলেনস্কি বলেন, তিনি সার্বিক ঘটনা ও পরিস্থিতির পূর্ণ ও দ্রুত তদন্তের নির্দেশ দিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টে জেলেনস্কি বলেন, ‘১৮০ জনেরও বেশি লোক আহত হয়েছে। দুর্ভাগ্যবশত, অনেক মারা গেছে। এখন পর্যন্ত ৪১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।’ তিনি বলেন, দুটি রাশিয়ান ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হাসপাতাল ও একটি শিক্ষা প্রতিষ্ঠানে আঘাত হানলে, একটি ভবন আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে।
প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, সংকেত ও ক্ষেপণাস্ত্রের আগমনের মধ্যে সময়ের ব্যবধান এতই কম ছিল যে মানুষকে আশ্রয় কেন্দ্রে সরিয়ে নেওয়া সম্ভব হয়নি।