অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে গেলেন বাটলার; অধিনায়ক সল্ট


assroy প্রকাশের সময় : সেপ্টেম্বর ৬, ২০২৪, ৬:২৭ অপরাহ্ন /
অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে গেলেন বাটলার; অধিনায়ক সল্ট

ডান পায়ের কাফ ইনজুরির কারনে অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন ইংল্যান্ডের নিয়মিত অধিনায়ক জশ বাটলার। তার পরিবর্তে দলকে নেতৃত্ব দিবেন ফিল সল্ট।
অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে পৃথক-পৃথক দল ঘোষনা করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।
গত জুলাইয়ে ইংল্যান্ডের ঘরোয়া ‘দ্য হান্ড্রেড’ টুর্নামেন্টে খেলার জন্য প্রস্তুতির সময় ইনজুরিতে পড়েন বাটলার। ভাইটালিটি ব্লাস্টের কোয়ার্টারফাইনালে ল্যাঙ্কাশায়ারের হয়ে সাসেক্সের বিপক্ষে ম্যাচ দিয়ে সাদা বলের ক্রিকেটে ফেরার কথা ছিলো তার। কিন্তু ইনজুরি থেকে পুরোপুরি সুস্থ হতে না পারায় তার মাঠে ফেরার অপেক্ষা বাড়লো।
অস্ট্রেলিয়ার বিপক্ষে শুধুমাত্র টি-টোয়েন্টি নয়, ওয়ানডে সিরিজও মিস করতে পারেন বাটলার। তারপরও অসিদের বিপক্ষে ঘোষিত ওয়ানডে দলের অধিনায়ক রাখা হয়েছে বাটলারকে। ওয়ানডে সিরিজে বাটলার না খেলতে পারলে দলের নেতৃত্ব দিবেন হ্যারি ব্রুক।
বাটলারের জায়গায় ইংল্যান্ডের টি-টোয়েন্টি স্কোয়াডে ডাকা হয়েছে কাউন্টি দল সারের অলরাউন্ডার জেমি ওভারটন এবং ওয়ানডেতে জর্ডান কক্সকে। বর্তমানে টেস্ট দলের সাথে আছেন কক্স। ঘরের মাাঠে শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলছে ইংল্যান্ড।
ওয়ানডে দলে আছেন পেসার জোফরা আর্চার। ২০২৩ সালের মার্চে চট্টগ্রামে বাংলাদেশের বিপক্ষে ইংল্যান্ডের হয়ে সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন আর্চার।
আগামী ১১ সেপ্টেম্বর থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি এবং ১৯ সেপ্টেম্বর থেকে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে ইংল্যান্ড।
ইংল্যান্ড টি-টোয়েন্টি দল : ফিল সল্ট (অধিনায়ক), জোফরা আর্চার, জ্যাকব বেথেল, ব্রাইডন কার্স, জর্ডান কক্স, স্যাম কারান, জশ হাল, উইল জ্যাকস, লিয়াম লিভিংস্টোন, সাকিব মাহমুদ, ড্যান মোসলি, জেমি ওভারটন, আদিল রাশিদ, রিস টপলি ও জন টার্নার।
ইংল্যান্ড ওয়ানডে দল : জস বাটলার (অধিনায়ক), জোফরা আর্চার, গাস অ্যাটকিনসন, জ্যাকব বেথেল, হ্যারি ব্রুক, ব্রাইডন কার্স, জর্ডান কক্স, বেন ডাকেট, জশ হাল, উইল জ্যাকস, ম্যাথু পটস, আদিল রাশিদ, ফিল সল্ট, জেমি স্মিথ, রিস টপলি ও জন টার্নার।