এলপিএলে একই দিন উইকেট শিকার মুস্তাফিজ-তাসকিন-শরিফুলের


assroy প্রকাশের সময় : জুলাই ৭, ২০২৪, ১০:৩৩ পূর্বাহ্ন /
এলপিএলে একই দিন উইকেট শিকার মুস্তাফিজ-তাসকিন-শরিফুলের

গতকাল লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) খেলতে নেমেছিলেন বাংলাদেশের তিন পেসার মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। নিজ-নিজ দলের হয়ে উইকেটের দেখা পেয়েছেন তিন পেসারই। ডাম্বুলা সিক্সার্সের হয়ে মুস্তাফিজ ও ক্যান্ডি ফ্যালকন্সের হয়ে শরিফুল ২টি করে এবং কলম্বো স্ট্রাইকার্সের হয়ে ১ উইকেট নেন তাসকিন।
ডাম্বুলায় টস হেরে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৫ উইকেটে ২১৮ রান করে জাফনা কিংস। পাথুম নিশাঙ্কা ৫৩ বলে ৮৮ এবং আভিস্কা ফার্নান্দো ৩০ বলে ৫৭ রান করেন। বল হাতে ডাম্বুলার মুস্তাফিজ ৪ ওভারে ৩৯ রানে ২ উইকেট নেন। দলের হয়ে প্রথম দুই ম্যাচে ৩ উইকেট নিয়েছিলেন ফিজ।
জবাবে ২০ ওভারে ৮ উইকেটে ১৮৮ রান করে ম্যাচ হারে ডাম্বুলা। ৩০ রানের জয় জাফনা। দক্ষিণ আফ্রিকার রেজা হেনড্রিক্স জাফনার পক্ষে ৫০ বলে ৮০ রান করেন। এ ম্যাচে বাংলাদেশের তাওহিদ হৃদয়কে একাদশের বাইরে রাখে ডাম্বুলা। প্রথম দুই ম্যাচে ১ রান করেন তিনি।
দিনের আরেক ম্যাচে মুখোমুখি হয়েছিলো শরিফুলের ক্যান্ডি ফ্যালকন্স এবং তাসকিনের কলম্বো স্ট্রাইকার্স। ২ রানে জয় পায় তাসকিনের কলম্বো।
প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৯ উইকেটে ১৯৯ রান করে কলম্বো। নিউজিল্যান্ডের গ্লেন ফিলিপস ৪৩ বলে ৭০ রান করেন। ক্যান্ডির হয়ে নিজের প্রথম ম্যাচে ৪ ওভারে ৪৩ রানে ২ উইকেট নেন শরিফুল।
২০০ রানের টার্গেটে ২০ ওভারে ৮ উইকেটে ১৯৭ রান করে ক্যান্ডি। পাকিস্তানের মোহাম্মদ হারিস ৩২ বলে ৫৬ রান করেন। কলম্বোর হয়ে ২৬ রানে সর্বোচ্চ ৪ উইকেট নেন মাথিশা পাথিরানা। নিজের প্রথম ম্যাচে পেসার তাসকিন ৪ ওভারে ৩০ রানে ১ উইকেট নেন।