বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামে থাকবেন গিল


assroy প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৫, ২০২৪, ৫:৩৮ অপরাহ্ন /
বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামে থাকবেন গিল

আগামী মাসে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম থাকবেন ভারতের ওপেনার শুভমান গিল। এমনটাই সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) একটি সূত্র।
অক্টোবরে বাংলাদেশের বিপক্ষে সিরিজ শেষেই নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলতে নামবে ভারত। ঐ সিরিজের কথা চিন্তা করে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টিতে বিশ্রামে থাকবেন গিল।
বিসিসিআইর একটি সূত্র পিটিআইকে বলেছে, ‘বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হবে গিলকে। বাংলাদেশের বিপক্ষে ভারতের তিনটি টি-টোয়েন্টি ম্যাচ ৭, ১০ এবং ১৩ অক্টোবর। এরপর ১৬ অক্টোবর থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট শুরু করবে ভারত। তাই গিলকে বিশ্রাম দেওয়া গুরুত্বপূর্ণ।’
গিল ছাড়াও আরও বেশ কিছু গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে বাংলাদেশ সিরিজে বিশ্রাম দিতে পারে ভারত। সেই তালিকায় আছেন- জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজরা। বড় সংস্করনের জন্য দলের মূল খেলোয়াড়দের ফিট রাখতে আগ্রহী ভারতীয় নির্বাচকরা।
বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দল এখনও ঘোষনা করেনি ভারত। গত বিশ^কাপের ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দ্বিতীয়বারের মত এই ফরম্যাটে চ্যাম্পিয়ন হয় টিম ইন্ডিয়া।