পরাজিত আওয়ামী ফ্যাসিবাদের উচ্ছিষ্ঠভোগীরা বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে : শিমুল বিশ্বাস


assroy প্রকাশের সময় : সেপ্টেম্বর ১১, ২০২৪, ৭:২২ অপরাহ্ন /
পরাজিত আওয়ামী ফ্যাসিবাদের উচ্ছিষ্ঠভোগীরা বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে : শিমুল বিশ্বাস

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিশেষ সহকারী ও জাতীয় শ্রমিকদলের প্রধান সমন্বয়কারী শামসুর রহমান শিমুল বিশ্বাস বলেছেন, পরাজিত আওয়ামী ফ্যাসিবাদের উচ্ছিষ্ঠভোগী, সুযোগ সন্ধানীরা বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টায় লিপ্ত রয়েছে। তারা ৫ আগস্টের পর দেশের বন্দর, সড়ক পরিবহন, ওষুধশিল্প, গার্মেন্টসসহ সরকারি-বেসরকারি বিভিন্ন অফিস ও প্রতিষ্ঠানে ভাংচুর করছে। এসব সুযোগ সন্ধানীদের চিহ্নিত করার আহ্বান জানান তিনি।
আজ বুধবার ঢাকার ধামরাইয়ের ঢুলিভিটায় ঢাকা জেলা শ্রমিকদল আয়োজিত শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
জাতীয়তাবাদী শ্রমিকদল ও ২১টি শ্রমিক সংগঠনের শ্রমিকদের যেকোন ন্যায্য দাবির নিয়মতান্ত্রিক আন্দোলনের প্রতি পূর্ণ সমর্থন ও সহযোগিতা রয়েছে উল্লেখ করে শামসুর রহমান এসময় আরও বলেন, উদ্ভুত পরিস্থিতিতে মুখোঁশধারী কেউ যেন শিল্প প্রতিষ্ঠানের কোন ক্ষতিসাধন ও ধ্বংস করতে না পারে। সে জন্য জাতীয়তাবাদী শ্রমিকদল ও ২১ টি শ্রমিক সংগঠন মিলিতভাবে দেশব্যাপী শ্রমিক কর্মচারী ও বিপ্লবের সহযোগী শক্তির নেতৃত্বে প্রতিটি এলাকায় শিল্প প্রতিষ্ঠানে শ্রমিক ব্রিগেট গঠন করা হচ্ছে। মালিক-শ্রমিকদের মধ্যে সুসম্পর্ক বজায় রাখার পাশাপাশি সবাইকে ঐক্যবদ্ধভাবে বহিরাগত সন্ত্রাসীদের হাত থেকে শিল্প প্রতিষ্ঠান রক্ষার আহ্বান জানান তিনি।
ঢাকা জেলা শ্রমিকদলের সভাপতি দীন ইসলামের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইন, ঢাকা জেলা বিএনপির সভাপতি আবু আশফাক, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ শ্রমিক বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির খান, ধামরাই উপজেলা বিএনপির সভাপতি তমিজ উদ্দিন, সাভার উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক কফিলউদ্দিন, শ্রমিক দলের প্রচার ও প্রকাশনা প্রকাশনা সম্পাদক মঞ্জুরুল ইসলাম মঞ্জু, ঢাকা জেলা বিএনপির সি. সহ-সভাপতি শাহ মাইনুল হোসেন বিল্টু, ঢাকা জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক হোসেন আলী।