পূজামণ্ডপে ৮৪ হাজার স্বেচ্ছাসেবী থাকবে: উপদেষ্টা শারমীন এস মুরশিদ


assroy প্রকাশের সময় : অক্টোবর ৩, ২০২৪, ৬:৩১ অপরাহ্ন /
পূজামণ্ডপে ৮৪ হাজার স্বেচ্ছাসেবী থাকবে: উপদেষ্টা শারমীন এস মুরশিদ

সমাজকল্যাণ এবং মহিলা ও শিশু বিষয়ক উপদেষ্টা শারমীন এস মুরশিদ বলেছেন, আগামীকাল হতে ১৩ অক্টোবর পর্যন্ত মহিলা ও শিশু বিষয়ক এবং সমাজকল্যাণ মন্ত্রণালয়ের ৮৪ হাজার কর্মীবাহিনী দেশের ৩২ হাজার পূজামণ্ডপে স্বেচ্ছাসেবী হিসেবে দায়িত্ব পালন করবে।
আজ মন্ত্রণালয়ের সভাকক্ষে আসন্ন শারদীয় দুর্গাপূজা সুষ্ঠুভাবে উদযাপন উপলক্ষে গৃহীত বিভিন্ন কার্যক্রম সম্পর্কে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।
উপদেষ্টা শারমীন এস মুরশিদ আরো বলেন, আসন্ন শারদীয় দুর্গাপূজা আনন্দঘন পরিবেশে নিরাপদে উদযাপনের লক্ষ্যে সারাদেশে আইনশৃঙ্খলা বাহিনীর সাথে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং সমাজকল্যাণ মন্ত্রণালয়ের ৮৪ হাজার কর্মী বাহিনী দায়িত্ব পালন করবেন। প্রতিদিন সকল কর্মকর্তা-কর্মচারীকে পূজামন্ডপ অনুসারে ৮ ঘণ্টা করে ৩ শিফটে রোস্টার করে দায়িত্ব পালনের জন্য মন্ত্রণালয়ের আওতাধীন সকল দপ্তর ও সংস্থাকে নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া পুলিশের সাথে নাগরিক সমাজ বিপ্লবী ছাত্ররাও থাকবে বলে তিনি উল্লেখ করেন।
উপদেষ্টা শারমীন বলেন, মুসলমান, হিন্দু, খ্রিস্টান বা বৌদ্ধ বলে আর বিভেদ সৃষ্টি করতে দেয়া যাবে না।আমরা পূজা মণ্ডপগুলো নজরদারি করবো, যদিও স্বরাষ্ট্র মন্ত্রণালয় ব্যাপক নজরদারি করছে। কেন্দ্রীয়ভাবে একটি কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। সারা দেশের পূজামন্ডপের মনিটরিং রিপোর্ট এই কট্রোলরুমে সরবরাহ করা হবে (কন্ট্রোল রুমের যোগাযোগ নম্বর: ১০৯৮)।
এছাড়া সংশ্লিষ্ট সকল দপ্তর ও সংস্থার সদর কার্যালয়ে কন্ট্রোল রুম স্থাপন করার নির্দেশনা দেওয়া হয়েছে, যা ৪ থেকে ১৩ অক্টোবর ২০২৪ পর্যন্ত বলবত থাকবে। এছাড়া সকল কর্মকর্তা-কর্মচারীর (সনাতন ধর্মের কর্মকর্তা-কর্মচারী ব্যতীত) পূজাকালীন ছুটি বাতিল করার জন্য মন্ত্রণালয়ের আওতাধীন সকল দপ্তর ও সংস্থাকে নির্দেশনা প্রদান করা হয়েছে বলেও তিনি জানান।
প্রেস ব্রিফিংয়ে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাজমা মোবারেক, সমাজ সেবা অধিদপ্তরের মহাপরিচালক ড. আবু সালেহ মোস্তফা কামাল ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (পরিকল্পনা ও উন্নয়ন অনুবিভাগ) রেখা রানী বালো উপস্থিত ছিলেন।