মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশীদের এনআইডি প্রদানের জন্য প্রশিক্ষণ শুরু


assroy প্রকাশের সময় : জুন ২৪, ২০২৪, ১:৩০ অপরাহ্ন /
মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশীদের এনআইডি প্রদানের জন্য প্রশিক্ষণ শুরু

মালয়েশিয়ায় বহুল প্রতীক্ষিত জাতীয় পরিচয়পত্র (এনআইডি) কার্যক্রম শুরুর লক্ষ্যে ‘কারিগরি যন্ত্রপাতি স্থাপন ও প্রশিক্ষণ’ কার্যক্রম শুরু হয়েছে।
আজ কুয়ালালামপুরের সাউথগেট কমার্শিয়াল সেন্টারে আউটসোর্সিং প্রতিষ্ঠান এক্সপ্যাট সার্ভিসেস লিঃ এর অফিসে মালয়েশিয়ায় বাংলাদেশের হাইকমিশনার মোঃ শামীম আহসান এ কর্মসূচির উদ্বোধন করেন।
উদ্বোধনী বক্তৃতায় হাইকমিশনার বলেন, ২৪ জুন থেকে ৩ জুলাই পর্যন্ত মালয়েশিয়ায় এ প্রশিক্ষণ কার্যক্রম চলবে। বসবাসরত বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশীদের কথা বিবেচনা করে মালয়েশিয়ায় এনআইডি কার্যক্রম শুরু হতে যাচ্ছে।
তিনি বলেন, কারিগরি যন্ত্রপাতি স্থাপন ও প্রশিক্ষণ শেষে এ বছর জুলাই মাসের শুরুতেই আনুষ্ঠানিকভাবে মালয়েশিয়ায় এনআইডি কার্যক্রম চালু করা সম্ভব হবে। প্রতিনিধি দল পাঠানোর জন্য হাইকমিশনার বাংলাদেশ নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানান।
উল্লেখ্য, নির্বাচন কমিশন সচিবালয়ের এনআইডি সংক্রান্ত আইডিয়া প্রজেক্ট (২য় পর্যায়)-এর উপ-প্রকল্প পরিচালক স্কোয়াড্রন লিডার মোঃ জাকারিয়া মাহবুবের নেতৃত্বে নির্বাচন কমিশন সচিবালয়ের ৬ সদস্যের প্রতিনিধিদল হাইকমিশন এবং এক্সপ্যাট সার্ভিসেস লিঃ এর কর্মকর্তা-কর্মচারীদের প্রশিক্ষণ দিবেন।