আমি সুখী, এই সুখ কত দিন টিকবে তা-ও জানি না


assroy প্রকাশের সময় : জুলাই ৬, ২০২৪, ২:৪৭ অপরাহ্ন /
আমি সুখী, এই সুখ কত দিন টিকবে তা-ও জানি না

আশ্রয় ডিজিটাল ডেস্ক
মডেল ও অভিনেত্রী রুকাইয়া জাহান চমকের বিয়ের খবর প্রকাশ্যে এসেছে দুই সপ্তাহও হয়নি। এর মধ্যে একের পর এক অজানা খবর প্রকাশ্যে আসছে। এর মধ্যে জানা গেল, চমকের বর ব্যবসায়ী আজমান নাসির এর আগেও দুটি বিয়ে করেছেন। সেই সংসারের সন্তানও রয়েছে। দ্বিতীয় স্ত্রীর সঙ্গে ছাড়াছাড়ি হলে তখন চমকের সঙ্গে সম্পর্কে জড়ান এই ব্যবসায়ী। এ নিয়ে চমকের স্বামী এক ভিডিও বার্তায় আগের দুই বিয়ের খবর সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন। তবে বিয়েসংক্রান্ত বিষয়ে চমক একেবারে চুপচাপ। কিছুই বলছেন না তিনি। শুধু স্বামীর ৩ মিনিট ২৩ সেকেন্ডের ভিডিও নিজের ফেসবুক ওয়ালে শেয়ার করেছেন।
চমকের জন্ম বরিশালে; তবে বেড়ে ওঠা ও পড়াশোনা ঢাকায়। ঢাকায় সাংস্কৃতিক পরিবারে বেড়ে উঠেছেন তিনি। শৈশব থেকেই নাচের তালিম নিয়েছেন। চমকের মা-বাবার ইচ্ছা ছিল মেয়ে চিকিৎসক হবে। মা-বাবার সেই ইচ্ছাও পূরণ করেছেন তিনি। তাঁর তথ্যমতে, তিনি মানিকগঞ্জের কর্নেল মালেক মেডিকেল কলেজ থেকে এমবিবিএস সম্পন্ন করেছেন। ২০১৭ সালে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতায় দ্বিতীয় রানারআপ হয়ে বিনোদন অঙ্গনে পথচলা শুরু চমকের। লেখাপড়ার বিরতি শেষে ২০২০ সালে ছোট পর্দায় অভিনয় শুরু করেন তিনি। তাঁর উল্লেখযোগ্য নাটক ও সিরিজ হলো হায়দার, হাউস নং ৯৬, মহানগর, সাদা প্রাইভেট, অসমাপ্ত ও ভাইরাল হাজব্যান্ড। চলচ্চিত্র পরিচালনার কাজও করেছেন চমক। এর মধ্যে সম্প্রতি বিয়ের খবরটি প্রকাশ্যে আসে তাঁর।
তবে বিয়ের খবর নিজে থেকে কাউকে জানাতে চাননি চমক। যখন খবরটি ছড়িয়ে পড়ে, তখন স্বামীকে নিয়ে কথা বলেন চমক। তখন তিনি বলেন, মানুষটার সম্পদ বলতে কিছুই নেই, অতীতও খুব একটা মধুর নয়! কিন্তু রাজার মতো একটা মন আছে, যেখানে সে আমাকে রানির মতো রেখেছে। আমি সুখী। এই মুহূর্তে আমার মতো সুখী কজন আছে জানি না। আবার এই সুখ কত দিন টিকবে তা-ও জানি না।
এদিকে চমকের ঘনিষ্ঠ একাধিক সূত্র জানিয়েছে, চমক জানতেন তাঁর স্বামী এর আগে একাধিক বিয়ে করেছেন। জেনে–বুঝেই আজমান নাসিরের সঙ্গে সম্পর্কে জড়ান তিনি। একটা পর্যায়ে তাঁরা বিয়ের সিদ্ধান্ত নেন। ঘনিষ্ঠ সেই সূত্র এমনটাও জানিয়েছে, মানুষটার অতীত মধুর নয়, এই কথাটা দিয়ে চমক অনেক কথাই বলেছেন। তা ছাড়া তাঁরা দুজন ভালো থাকলেও তো অন্য কারও সমস্যা থাকার কথা নয়। যে যেভাবে ভালো থাকতে চায়, তাকে সেভাবেই ভালো থাকতে দেওয়া উচিত। কারণ, তাঁরা জেনে–বুঝে নিয়ম মেনেই বিয়ে করেছেন। কারও কোনো ক্ষতি তো করেননি।
চমক নিজে থেকে কিছু বলছেন না। কারও ফোনকলও ধরছেন না। নিজের মতো করেই আছেন। তবে স্বামী আজমান নাসিরের ভিডিও বার্তা নিজের ফেসবুক ওয়ালে শেয়ার করে ক্যাপশনে লিখেছেন, আই অ্যাম সরি আজমান।
কী কারণে চমক সরি বলেছেন, সে ব্যাপারে নিজের অবস্থান পরিষ্কার করেননি। স্বামীর ভিডিও বার্তা শেয়ার করে সরি বলাটাকে কেউ কেউ রহস্যজনকও মনে করছেন। তবে যে যা–ই মনে করুক না কেন, এ বিষয়ে চমক কী ভাবছেন, তা নিজে থেকে বলার আগ পর্যন্ত মন্তব্য করাটা ঠিক নয় বলে মনে করছেন বিনোদন অঙ্গনে তাঁদের ঘনিষ্ঠ একাধিক শুভাকাঙ্ক্ষী।
আজমান নাসিরকে বিয়ের পর চমক ফেসবুকে লিখেছিলেন, ‘কোনো দামি শাড়ি, সোনা, গয়না, মোটা অঙ্কের দেনমোহর কিছুই না! ৯ টাকা দেনমোহরে, ৯০০ টাকার শাড়ি, হাজার টাকার রজনীগন্ধা, বান্ধবীর শাড়ি আর এক পেজ থেকে স্পনসর ইমিটেশনের গয়না পরেই বিয়েটা করলাম! মানুষটার সম্পদ বলতে কিছুই নেই, অতীতও খুব একটা মধুর নয়! কিন্তু রাজার মতো একটা মন আছে, যেখানে সে আমাকে রানির মতো রেখেছে। আমি সুখী। এ মুহূর্তে আমার মতো সুখী কজন আছে জানি না। আবার এই সুখ কত দিন টিকবে তা–ও জানি না। তবে এই মানুষটার সাথে সারা জীবন কাটিয়ে দেওয়ার ইচ্ছা আছে, বাকিটা ওপরওয়ালার ইচ্ছা। আপনারাও সুখে থাকুন, আমার জীবন নিয়ে নিজেদের মূল্যবান সময় নষ্ট না করে অল্পতেই সুখ খুঁজতে শিখুন! আপনার জীবনসঙ্গী কিংবা আশপাশের মানুষকে জাজ না করে ভালোবাসুন, ভালো থাকুন, ভালো রাখুন। আর বিয়েটা যেন টাকাপয়সা দেখানো, স্ট্যাটাস শো-অফের জন্য না হয়, বিয়েটা যেন হয় ভালোবাসার, ভালো থাকার।