পিরোজপুরে শ্রীশ্রী জগন্নাথ দেবের রথযাত্রার ৯ দিনের কর্মসূচি শুরু


assroy প্রকাশের সময় : জুলাই ৭, ২০২৪, ১০:৫২ পূর্বাহ্ন /
পিরোজপুরে শ্রীশ্রী জগন্নাথ দেবের রথযাত্রার ৯ দিনের কর্মসূচি শুরু

আর্ন্তজাতিক কৃষ্ণ ভাবনামৃত সঙ্ঘ (ইসকন) পিরোজপুর এর উদ্যোগে আজ থেকে৯ দিনব্যাপী শ্রীশ্রী জগন্নাথ দেবের রথযাত্রার উৎসব শুরু হয়েছে। ভোরে মঙ্গলারতি, দর্শনারতি ও গুরু পূজার মধ্যদিয়ে এ কর্মসূচি শুরু করা হয়।
শহরতলীর রায়েরকাঠী শ্রীশ্রী জগন্নাথ মন্দিরে সকাল ১০টা ৫ মিনিটে বিশ^ শান্তি ও কল্যাণ কামনায় অগ্নিহোত্র যজ্ঞ ও ভজন কীর্ত্তন, দুপুর ১২টা ৫ মিনিটে শ্রীশ্রী জগন্নাথ দেবের লীলামৃত পাঠ এবং দুপুর ১টা ৫ মিনিটে শ্রীশ্রী জগন্নাথ দেবের ভোগারতি অনুষ্ঠিত হয়।
পরে শ্রীশ্রী জগন্নাথ দেবের মহাপ্রসাদ বিতরণ করা হয়। আজ বিকেলে মহা সংকীর্তন সহযোগে রথের বন্যার্ঢ্য শোভাযাত্রা রায়েরকাঠী থেকে শুরু হয়ে শহরের পালপাড়া এসে শেষ হবে। এ শোভাযাত্রায় হাজার হাজার সনাতন ধর্মাবলম্বী নারী-পুরুষ-শিশু অংশগ্রহণ করবেন বলে ইসকন পিরোজপুরের সাধারণ সম্পাদক শ্রী রসবিনোদ গোপীনাথ দাস ব্রহ্মচারী জানিয়েছেন।
এছাড়া রাতে শ্রীশ্রী জগন্নাথ দেবের মহাপ্রসাদ বিতরণ করা হবে। আগামীকাল ৮ জুলাই থেকে ১৫ জুলাই পর্যন্ত প্রতিদিন তুলসী আরতি, গৌর আরতি ও নৃসিংহ আরতি, ভজন কীর্ত্তন এবং মহা প্রসাদ বিতরণ করা হবে। ১৫ জুলাই উল্টো রথ যাত্রার দিনে বিশ^ শান্তি ও কল্যাণ কামনায় অগ্নিহোত্র যজ্ঞ ও ভজন কীর্ত্তন আলোচনা সভা এবং মহাসংকীর্তন সহযোগে উল্টো রথের বর্নাঢ্য শোভা যাত্রা ও র‌্যালী পালপাড়া ইসকন মন্দির থেকে শুরু হয়ে রায়েরকাঠী ইসকনের প্রধান মন্দিরে গিয়ে শেষ হবে।